What is 1998 OR2?

          What is 1998 OR2


জ্যোতির্বিদরা ২৯ শে এপ্রিল পৃথিবীর ফ্লাইবাইয়ের সময় ছোট দূরবীনগুলির সাথে গ্রহাণু 1998 ওআর 2 দেখতে সক্ষম হবেন।
বিশাল "সম্ভাব্য বিপজ্জনক" গ্রহাণু 1998 OR2 পৃথিবীর সাথে তার ঘনিষ্ঠ মুখোমুখি হওয়ার কয়েক সপ্তাহ দূরে, এবং আপনি অনলাইনে বা একটি ছোট দূরবীন দিয়ে দৈত্য স্থান শিলাটির পদ্ধতিকে দেখতে পারেন।
যদিও গ্রহাণু 1998 বা 2 এর গ্রহাণু পৃথিবীতে ধ্বংসযজ্ঞ চালানোর পক্ষে যথেষ্ট বড়,

 যদি এটি আমাদের গ্রহকে আঘাত করতে পারে তবে 29 শে এপ্রিল উড়ে যাওয়ার সময় এটি কোনও সংঘর্ষের কাছে আসতে পারে না।
"২৯ শে এপ্রিল, গ্রহাণু ১৯৯৮ ওআর ২ নিরাপদে ৩.৯ মিলিয়ন মাইল / .2.২ মিলিয়ন কিলোমিটার অতিক্রম করবে," নাসার অ্যাস্টেরয়েড ওয়াচ প্রোগ্রামের বিজ্ঞানীরা একটি টুইটার আপডেটে বলেছিলেন যে তারা ফ্লাইবাইয়ের একটি ডেইলি এক্সপ্রেসের প্রতিবেদনের সতর্কতামূলক অভিযোগটি অমান্য করেছিল।  "এই গ্রহাণু সম্পর্কে কোনও সতর্কতা নেই," তারা অন্য একটি টুইটার পোস্টে যুক্ত করেছে।নাসা অনুমান করে যে গ্রহাণুটি 1.1 মাইল এবং 2.5 মাইল (1.8 থেকে 4.1 কিলোমিটার) প্রশস্ত।

অস্টেরয়েড ওয়াচের মতে, 1998 OR2 পাস করবে এবং এটি একটি নিরাপদ দূরত্বে চলে যাবে যা পৃথিবী এবং চাঁদের মধ্যবর্তী গড় দূরত্বের 16 গুণ বেশি।  যদিও নাসা পৃথিবীর ৪.6 মিলিয়ন মাইল (.5.৫ মিলিয়ন কিলোমিটার) এর চেয়ে কম গ্রহাণুগুলিকে "সম্ভাব্য ঝুঁকিপূর্ণ" হিসাবে শ্রেণিবদ্ধ করেছে, তবে 1998 ওআর 2 নিয়ে উদ্বেগের কিছু নেই।
 "কক্ষপথটি ভালভাবে বোঝা গেছে এবং এটি আমাদের চাঁদের দূরত্বে ১ 16 গুণ নির্দোষভাবে অতিক্রম করবে," নাসা টুইটারে লিখেছেন।  "এটি নিয়ে কারওই উদ্বেগ থাকার কথা নয়।"



 গ্রহাণুটি বর্তমানে বেশিরভাগ পিছনের উঠোন টেলিস্কোপগুলি দেখতে খুব অজ্ঞান, তবে এটি কিছু সময়ের জন্য বৃহত্তর টেলিস্কোপে দৃশ্যমান ছিল visible  ইতালির বেল্ল্যাট্রিক্স অ্যাস্ট্রোনমিক্যাল অবজারভেটরির জ্যোতির্বিজ্ঞানী জিয়ানলুকা মাসি প্রতিষ্ঠিত একটি রিমোট অবজারভেটরিটি ভার্চুয়াল টেলিস্কোপ প্রকল্প প্রায় একমাস ধরে গ্রহাণুটির দিকে নজর রাখছে, পর্যায়ক্রমে স্পেস রকের নতুন চিত্রগুলি প্রকাশ করে…
EarthSky.org এর মতে, গ্রহাণু 1998 OR2 10 বা 11 এর ভিজ্যুয়াল  পৌঁছাবে বলে আশা করা হচ্ছে (দৈর্ঘ্য কোনও বস্তুর উজ্জ্বলতার একটি পরিমাপ)।  এর অর্থ এটি কমপক্ষে 6 ইঞ্চি বা 8-ইঞ্চি দূরবীনগুলিতে দৃশ্যমান হবে, আবহাওয়ার অনুমতি দিচ্ছে।



আপনি যদি ফ্লাইবাই দেখতে সক্ষম না হন তবে ভার্চুয়াল টেলিস্কোপ প্রকল্পের লাইভ ওয়েবকাস্টে আপনি এখনও গ্রহাণু 1998 বা 2 দেখতে পাবেন।  মাসি দ্বারা হোস্ট করা, ফ্রি লাইভস্ট্রিমে ২ এপ্রিল দুপুর ২ টা থেকে শুরু হয়ে গ্রহাণুর দূরবীণ দর্শনের বৈশিষ্ট্য থাকবে  ইডিটি (1800 জিএমটি)।
এটাই সর্বশেষতথ্য ।

No comments

Thanks for reading Ali Hamim's blog. Comment below. Please do not enter any spam link in the comment box.Follow us by E-mail.

Powered by Blogger.