Hacked facebook Id recovery 2020


HACKED FACEBOOK ID RECOVERY-  (2020)


*ফেসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্ম।2004 সালে মার্ক জুকারবার্গ সর্বপ্রথম এটি প্রস্তুত করেন।বর্তমানে সারা পৃথিবীতে ২.৪ বিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করে থাকেন। এদের মধ্যে ৪৩% মহিলা ও ৫৭% পুরুষ। এর যেমন ভালো দিক রয়েছে তেমনি খারাপ দিকও রয়েছে। কিছু হ্যাকার আজকাল বাজে উদ্দেশ্য অনেকের নিজস্ব বা প্রাতিষ্ঠানিক  ফেসবুক প্রোফাইল হ্যাক করে নিচ্ছে। তাই হ্যাক হয়ে যাওয়া ফেসবুক অ্যাকাউন্ট রিকোভার করার জন্য নিচের নিয়ম সমূহ অনুসরণ করতে পারেন।



১। যদি পাসওয়ার্ড পরিবর্তন করে হ্যাকিং এর স্বীকার হন   

       হ্যাকিংয়ের সবচেয়ে সাধারণ ধরন অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করে করা হয়েছে যাতে মূল ব্যবহারকারী এটি অ্যাক্সেস করতে পারে না। আসলে, যেমন অ্যাকাউন্ট পুনরুদ্ধার অপেক্ষাকৃত সহজ। আপনি তাই করার জন্য এই পদক্ষেপ অনুসরণ করতে হবে।

# যদি শুধুমাত্র পাসওয়ার্ডটি পরিবর্তিত হয় এবং আপনার অ্যাকাউন্টের সংশ্লিষ্ট ইমেল অ্যাক্সেস থাকে তবে আপনি ফেসবুক লগইন পৃষ্ঠায় "ভুলে গেছেন" বিকল্পটি যেতে পারেন



# ফেসবুক আপনাকে অন্য পৃষ্ঠায় নিয়ে যাবে এবং আপনাকে আপনার ব্যবহারকারীর নাম, ইমেল ঠিকানা বা ফোন নম্বরটি প্রবেশ করতে বলবে। আপনি বিকল্প কোন নির্বাচন করতে পারেন।

# ফেসবুক আপনার প্রোফাইলটি খুঁজে পাবে, আপনার নির্দিষ্ট প্রোফাইলটি ইমেল ঠিকানা বা মোবাইল নম্বরটি প্রবেশ করান এবং "চালিয়ে যান" এ ক্লিক করুন।

# একটি পুনরুদ্ধার কোড আপনার পছন্দসই পুনরুদ্ধারের বিকল্পে পাঠানো হবে। যে কোড লিখুন এবং অবিরত ক্লিক করুন।

# এখন আপনার নতুন পাসওয়ার্ড সেট করুন এবং আপনার অ্যাকাউন্টটি আবার ব্যবহার করার জন্য প্রস্তুত হবে।


২। যদি কোন ই-মেইল অ্যাকসেস না থাকে 

                                                  হ্যাকার আপনার অ্যাকাউন্টটি হ্যাকিংয়ের সাথে একটু বেশি হয়ে গেলে এবং আপনার যুক্ত ইমেলটি অ্যাক্সেস করা যাবে না তবে আপনাকে এটি পুনরুদ্ধারের জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অবশ্যই নিতে হবে।



# ভুলে যাওয়া পাসওয়ার্ড বিকল্পে ক্লিক করুন। এখন ফেসবুক আপনার ব্যবহারকারী নাম বা ইমেল ঠিকানা প্রবেশ করে আপনার প্রোফাইল অনুসন্ধান করুন।

# একবার আপনি ফেসবুক দ্বারা Located হয়ে গেলে, আপনার প্রোফাইলে ক্লিক করুন, আপনার পাসওয়ার্ডটি রিসেট করার জন্য একটি Dialogue  বাক্সটি খুলবে। আপনার সাথে যুক্ত ইমেল ঠিকানাতে অ্যাক্সেস নেই এমন "এর সাথে আর অ্যাক্সেস নেই" এ ক্লিক করুন।

# তারপর Extended Recovery   বিকল্পগুলি দেওয়া হবে এবং এটি ফেসবুক অ্যাকাউন্টের বয়সের উপর নির্ভর করে। পুরানো ফেসবুক অ্যাকাউন্ট তাদের অ্যাকাউন্ট পুনরুদ্ধারের জন্য Security question   বিকল্প আছে।

# নতুন ফেসবুক ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে অ্যাক্সেস ফিরে পেতে " Trusted Contacts " বিকল্পটি ব্যবহার করতে পারেন। এটি করার জন্য, আপনার কাছে অ্যাক্সেস আছে এমন ইমেল ঠিকানাটি প্রবেশ করান এবং আমার Trusted Contacts গুলি প্রকাশ করুন এবং তাদের মধ্যে একটি নাম লিখুন এ ক্লিক করুন। ফেসবুক একটি লিঙ্ক প্রদান করবে যা শুধুমাত্র আপনার Trusted Contactee অ্যাক্সেস করতে পারে। লিঙ্কটিতে ক্লিক করতে এবং আপনার জন্য Security Code  পেতে তাদের জিজ্ঞাসা করুন। আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধারের জন্য Security code  লিখুন। 


৩। যদি পাসওয়ার্ড এবং ইমেল ঠিকানা      পরিবর্তন করা হয়

# যদি আপনার পাসওয়ার্ড, সেইসাথে সম্পর্কিত ইমেলটি পরিবর্তিত করা হয়, তবে অ্যাকাউন্টটি পুনরুদ্ধারের সম্ভাবনা কিছুটা হ্রাস পেয়েছে।  এই ধরণের পরিস্থিতির মধ্য দিয়ে যাওয়ার জন্য দুটি পদ্ধতি রয়েছে যা আপনি প্রয়োগ করতে পারেন।  এটি আপনার নিজের মোবাইল নম্বর বা পুরানো ইমেল ঠিকানা দ্বারা অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করা প্রয়োজন।



# মোবাইল নম্বরটি পুনরুদ্ধার করে আপনার যা করতে হবে তা হল ফেসবুক পেজে ।  Forget password  অপশনে ক্লিক করুন।  তারপরে আপনার অ্যাকাউন্টের তথ্য ব্যবহারকারীর নাম বা ইমেল ঠিকানার মতো প্রবেশ করুন, আপনার ফেসবুক প্রোফাইলটি একবার উপস্থিত হলে এটিতে ক্লিক করুন এবং Recover option আসবে  ।  মোবাইল নম্বর অপশনে ক্লিক করুন।  আপনার মোবাইল নম্বর লিখুন, ফেসবুক আপনাকে একটি Text code প্রেরণ করবে যাতে একটি Security code দেওয়া হবে। Dialouge বাক্সে পুনরুদ্ধার কোড লিখুন।  এখন আপনি নিজের ফেসবুক অ্যাকাউন্টের জন্য একটি নতুন পাসওয়ার্ড সেট করতে সক্ষম হবেন।



# অন্য উপায়টি হল ইমেল পরিবর্তন বিজ্ঞপ্তিটি সেরে নেওয়া।  যদি আপনার ইমেল ঠিকানা পরিবর্তন করা হয়, তবে ফেসবুক আপনার পূর্ববর্তী ইমেল ঠিকানায় একটি ইমেল প্রেরণ করবে এবং ইমেল পরিবর্তন সম্পর্কে আপনাকে অবহিত করবে।

# যদি আপনার ইমেল আইডি হ্যাক হয়ে যায়, তবে সেখানে একটি বিকল্প থাকবে "please secure your account" এতে ক্লিক করুন।  আপনার অ্যাকাউন্টটি সুরক্ষিত করার জন্য আপনাকে বিকল্প দেওয়া হবে।

# তারপরে ফেসবুক অ্যাকাউন্ট এবং সুরক্ষা অনুসারে আপনাকে বেশ কয়েকটি পুনরুদ্ধারের বিকল্প সরবরাহ করবে।  আপনাকে সরকারী আইডি আপলোড করতে বলা হতে পারে, ফেসবুক এটি যাচাই করবে এবং আপনার অ্যাকাউন্টটি পুনরায় সক্রিয় করবে। আর একটি বিকল্প হ'ল অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করতে আপনার জন্ম তারিখটি প্রবেশ করানো হবে।

# আর একটি মজাদার বিকল্প হ'ল ফেসবুক আপনাকে আপনার বন্ধুদের তাদের ছবি দেখিয়ে এবং তাদের নাম জিজ্ঞাসা করে চিনতে বলবে।


৪। বিকল্প পদ্ধতি

  যদি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করার জন্য কোনও পদ্ধতির কাজ করে না, তবে আপনার জন্য নতুন আপডেট হওয়া পদ্ধতিগুলি এখানে।  ফেসবুক সবেমাত্র একটি নতুন সুরক্ষা আপডেট প্রকাশ করেছে যা আপনাকে কোনও পাসওয়ার্ডকে কোনও যাচাইকরণ ছাড়াই পুনরায় সেট করতে দেয় (কিছু ক্ষেত্রে) কেবলমাত্র আপনি যদি সেই ডিভাইস থেকে পাসওয়ার্ডটি পুনরায় সেট করার চেষ্টা করেন যা আপনি বেশিরভাগ ফেসবুকে লগইন করার জন্য ব্যবহার করেন।  এর অর্থ হ'ল যদি আপনার ফেসবুকটি হ্যাক হয়ে যায়, এবং আপনি যদি অনেকগুলি পদ্ধতি চেষ্টা করে থাকেন এবং কাজ না করেন তবে নীচের পদ্ধতিটি চেষ্টা করে দেখুন।

# আপনি বেশিরভাগ ফেসবুকের জন্য লগ-ইন, লগ-আউট বা আপনি বেশিরভাগ তৈরির কোনও ক্রিয়াকলাপের মতো ডিভাইসটি খুলুন।উদাহরণ স্বরূপ;  আপনার অ্যান্ড্রয়েড ফোন এ এটি ফেসবুকের জন্যও 2 বছরের জন্য ব্যবহার করছে।কেবলমাত্র সেই ডিভাইস থেকে আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার / পুনরায় সেট করার চেষ্টা করুন।যদি ফেসবুক আপনার ডিভাইসটিকে স্বীকৃতি দেয় তবে আপনি কোনও যাচাইকরণ ছাড়াই আপনার পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে সক্ষম হবেন।আপনার সুযোগটি বাড়ানোর জন্য, যদি এটি সম্ভব হয় তবে আপনার ফেসবুক পাসওয়ার্ডটি পুনরায় সেট করার চেষ্টা করার সময়, আপনি বেশিরভাগ আপনার হোম ওয়াই-ফাই ইত্যাদির মতো ফেসবুকের জন্য যে Wi-Fi / নেটওয়ার্ক ব্যবহার করেন তা ব্যবহার করুন etc.। এই পদ্ধতি অনুসারে সব সময় কার্যকর নাও হতে পারে,, তবে চেষ্টা করে দেখবেন।


সর্বোপরি উপরোক্ত বিষয়গুলো সঠিক ভাবে মেনে চললে আপনি ফেসবুক হ্যাকিং এর  সমস্যা হতে সমাধান হবে বলে আশা করা যায়।







No comments

Thanks for reading Ali Hamim's blog. Comment below. Please do not enter any spam link in the comment box.Follow us by E-mail.

Powered by Blogger.