করোনায় লকডাউনের আপডেট


            করোনায় লকডাউনের সর্বশেষ তথ্য   






আর্জেন্টিনা:

 জনসংখ্যা ৪৫.৫ মিলিয়ন: নাগরিকরা 31 মার্চ অবধি কেবল পুলিশ কর্তৃক প্রযোজ্য প্রয়োজনীয় পরিষেবাগুলির জন্য বাড়িঘর ছাড়তে অনুমতি দিয়েছিল।




 অস্ট্রেলিয়া:

 জনসংখ্যা ২৪.৯ মিলিয়ন: অ-প্রয়োজনীয় ব্যবসা বন্ধ রয়েছে এবং অভিভাবকরা শিশুদের স্কুল থেকে দূরে রাখার বিকল্প দিয়েছিলেন।



বাংলাদেশ : সর্বস্তরের জনসাধারণকে আগামী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লকডাউনেে থাকতে বলা হয়েছে। সকল কলকারখানা ও গার্মেন্টস বন্ধ রাখা হয়ে,,, জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। পুলিশ জনগনেরনিরাপত্তার সাথে সাথে সকল সেবা দেওয়া চালু  করেছে ।

 বেলজিয়াম:

 জনসংখ্যা ১১.৪ মিলিয়ন: নাগরিকরা কমপক্ষে মে মাসের মাঝামাঝি অবধি অব্যাহত থাকার জন্য প্রয়োজনীয় পরিষেবাগুলি ছাড়া অন্য বাড়িতে থাকতে বলেছেন to



 চীন [উহান প্রদেশ ]:

জনসংখ্যা ১১ মিলিয়ন, রাষ্ট্রীয় গণমাধ্যমের মতে: নাগরিকরা প্রয়োজনীয় পরিষেবাগুলি ছাড়া অন্য বাড়িতে থাকতে বলেছিল।  সিএনএন জানিয়েছে, আগামী ৮ এপ্রিল কোয়ারেন্টাইন উত্তোলন হবে।  বুধবার পর্যন্ত একই প্রদেশ হুবাইয়ের অন্য 16 টি শহরও তালাবন্ধে ছিল।




 কলম্বিয়া:

জনসংখ্যা ৪৯..7 মিলিয়ন: বিবিসি অনুসারে, কোয়ারান্টাইন জনগণের চলাচলকে এপ্রিল 11 অবধি প্রয়োজনীয় পরিষেবা ব্যতীত সীমাবদ্ধ করেছে, বিবিসি জানিয়েছে।




ডেনমার্ক:

জনসংখ্যা ৫.৮ মিলিয়ন: 10 জনেরও বেশি লোকের গোষ্ঠীকরণ নেই, এবং স্কুল, গ্রন্থাগার, রেস্তোঁরা এবং অন্যান্য ব্যবসা বন্ধ রয়েছে।




 ফ্রান্স:

জনসংখ্যা 66 66.৯ মিলিয়ন: নাগরিকরা কমপক্ষে মার্চ শেষ না হওয়া পর্যন্ত প্রয়োজনীয় পরিষেবাগুলি ব্যতীত অন্য বাড়িতে থাকতে বলেছেন।




জার্মানি[বাভারিয়া]:

  ইউরোপীয় কমিশন অনুসারে জার্মানি (বাভারিয়া), জনসংখ্যা ১২.৯ মিলিয়ন: জার্মানির ১ states টি রাজ্য ব্যবসা এবং জনসমাগমকে সীমাবদ্ধ করেছে।  তবে বাভারিয়া আরও এগিয়ে গিয়েছেন এবং পলিটিকোর কথা অনুযায়ী নাগরিকদের কমপক্ষে ৪ এপ্রিল অবধি সঠিক কারণ ছাড়াই বাসা ছাড়তে নিষেধ করেছেন।




ভারত:

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কমপক্ষে ২১ শে এপ্রিল অবধি বলেছেন, ভারত, জনসংখ্যা ১.৩ বিলিয়ন: প্রধানমন্ত্রী "আপনার ঘরবাড়ি সরিয়ে নেওয়ার উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞার কথা।"





আয়ারল্যান্ড:

জনসংখ্যা ৪৯.৯ মিলিয়ন: শিক্ষা, সাংস্কৃতিক এবং শিশু যত্নের সুযোগগুলি বন্ধ রয়েছে এবং সামাজিক ইভেন্টে লোকসংখ্যার উপর সীমাবদ্ধতা রয়েছে।




ইসরাইল:

 জনসংখ্যা ৮.৯ মিলিয়ন: নাগরিকরা পুলিশি প্রয়োগের ক্ষমতায়নের সম্ভাবনা সহ খাবার ও ওষুধ ব্যতীত বাড়িতে থাকতে বলেছেন।




ইতালি:

জনসংখ্যা 60০.৪ মিলিয়ন: দেশব্যাপী লকডাউন জনসাধারণের প্রায় সমস্ত রূপকে প্রভাবিত করে।




জর্দান:

 জনসংখ্যা ৯.৯ মিলিয়ন: নাগরিকরা কোনওভাবেই বাড়ি ছাড়তে পারছেন না, যদি অবহেলা করা হয় তবে সম্ভাব্য শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডের সাথে।




কেনিয়া:

 জনসংখ্যা ৫১.৪ মিলিয়ন: স্কুল, পাব এবং রেস্তোঁরা বন্ধ।




কুয়েত:

 জনসংখ্যা ৪.১ মিলিয়ন: নাগরিকরা রেস্তোঁরা এবং জিম, কোনও বাণিজ্যিক ফ্লাইট এবং সন্ধ্যায় কারফিউ পরিদর্শন নিষিদ্ধ করেছে।




মালয়েশিয়া:

জনসংখ্যা ৩১.৫ মিলিয়ন: দেশের অভ্যন্তরীণ ও ভ্রমণ নিষিদ্ধ, বড় সমাবেশ জমা পড়েছে এবং অপরিহার্য ব্যবসা বন্ধ রয়েছে।




মরক্কো:

 জনসংখ্যা ৩ million মিলিয়ন: কোনও আন্তর্জাতিক বিমান, এবং মসজিদ, স্কুল এবং রেস্তোঁরা বন্ধ নেই।



নিউজিল্যান্ড:

 জনসংখ্যা ৪৯.৯ মিলিয়ন: নাগরিকরা কমপক্ষে এপ্রিলের শেষ নাগাদ অবধি বাড়িতে থাকতে বলেছেন।




নরওয়ে:
জনসংখ্যা ৫৩ লক্ষ,সকলকে লকডাউনে রাখার নিদর্শনা দেওয়া হয়েছে,, পুলিশ সকল কাজে সহয়াতা কর।। তবে বাইরে অপ্রয়োজনে বের হওয়া যাবে না। 




পোল্যান্ড:

 জনসংখ্যা ৩ 37.৯ মিলিয়ন: বার ও রেস্তোঁরা বন্ধ রয়েছে, বিদেশে কোনও বিদেশী প্রবেশ করবে না এবং আগত লোকেরা ১১ ই এপ্রিল পর্যন্ত স্বয়ংক্রিয় পৃথকীকরণের অধীন।




দক্ষিণ আফ্রিকা:

 জনসংখ্যা 57,8 মিলিয়ন: কমপক্ষে 15 এপ্রিল পর্যন্ত লকডাউনের অধীনে।




 স্পেন:

জনসংখ্যা ৪ 46..7 মিলিয়ন: সম্প্রসারণের সম্ভাবনা সহ শুক্রবার পর্যন্ত পুরো লকডাউনের আওতায়।




যুক্তরাজ্য:

জনসংখ্যা 66 66.৫ মিলিয়ন: নাগরিকরা প্রয়োজনীয় পরিষেবাগুলি বাদ দিয়ে বাড়িতে থাকতে বলেছেন।




আমেরিকা:

75৫ মিলিয়ন আমেরিকানদের জন্য আংশিক লকডাউন: মার্কিন যুক্তরাষ্ট্র তার 327 মিলিয়ন নাগরিকের জন্য একটি রাষ্ট্র ভিত্তিতে, শহরকে শহর ভিত্তিতে অগ্রসর করছে।

No comments

Thanks for reading Ali Hamim's blog. Comment below. Please do not enter any spam link in the comment box.Follow us by E-mail.

Powered by Blogger.